প্রহরী – Vehicle Tracking System (VTS) of Bangladesh

পড়তে লাগবে: 3 মিনিট

যেভাবে প্রহরী টিম শফিক সাহেবের গাড়ি সংক্রান্ত সমস্যার সমাধান করলো!

ঘটনার সূত্রপাত হল যেভাবে

শফিক সাহেব (ছদ্মনাম) একটি নামকরা কোম্পানির ফ্লিট ম্যানেজার। তাকে নিয়মিত কোম্পানির প্রায় চল্লিশটি গাড়ির খোঁজ খবর রাখতে হয়। ব্যাপারটা খুব সহজ নয়, আর এক্ষেত্রে গাড়ির সুরক্ষা এবং নিরাপত্তার ব্যাপারটাও জড়িত। সেজন্য তিনি গাড়িগুলোতে প্রহরী ভিটিএস (Vehicle Tracking Service) লাগিয়েছেন।

সম্প্রতি তাদের দুটো গাড়িতে সমস্যা হওয়ার দরুন বাইরে থেকে কিলোমিটার চুক্তিতে দুটি গাড়ি ভাড়া করা হয়েছে। গাড়ি যত কিলোমিটার পথ যাতায়াত করবে ততটুকুই ভাড়া পাবে। মূলত সমস্যার সূত্রপাত এখান থেকেই শুরু। এই দুটি গাড়ির একটি থেকে অনেক বেশী বিল আসছে। ভিটিএস ডিভাইস অনুযায়ী যতটুকু মাইলেজ আসে গাড়িতে বরং তার চেয়েও দ্বিগুণ হচ্ছে। ব্যাপারটা শফিক সাহেবকে অনেকটা চিন্তায় ফেলে দিলো। অবশেষে তিনি প্রহরী কাস্টমার কেয়ারে যোগাযোগ করলেন। এবং তাদেরকে তার অফিসে আসতে বললেন। অতিদ্রুত প্রহরী টিম তার অফিসে পৌঁছুলে তিনি সবকিছু খুলে বললেন।

প্রহরী টিমের আন্তরিক প্রচেষ্টা

শফিক সাহেবের সাথে কথা বলে প্রহরী টিম সমস্যাটা অনুমান করতে পারলো। এবং তাদের কথামতো যে গাড়িতে সমস্যা হচ্ছিল, সে গাড়ির ড্রাইভারকে তলব করা হল। বিগত দিনের মাইলেজ এবং কোথায় কোথায় গাড়ি গিয়েছিলো তা মিলিয়ে নিয়ে দুটি গাড়ি পাঠানো হলো আবার, একই পথ ঘুরে আসতে।

তারপর যে গাড়িতে সমস্যা হচ্ছিল সে গাড়িতে শফিক সাহেব, ড্রাইভার এবং প্রহরী টিমের একজন চললেন। আর অন্য একটি গাড়িও ড্রাইভার এবং আরেক জন প্রহরী টিম মেম্বারসহ একই রাস্তায় ঘুরে আসতে চললো। এবং দুটো গাড়ি ফিরে গন্তব্য স্থলে আসার পর দেখা গেল দুটি গাড়িরই একই মাইলেজ রিপোর্ট এসেছে। এবং প্রহরীও যে রিডিং দিচ্ছিল এবার তা গাড়ির মাইল মিটারের সাথে একেবারে হুবহু মিলে গেলো! তার মানে প্রহরী ভিটিএস সঠিক মাইলেজ রিপোর্ট দিচ্ছিল। কিন্তু তাহলে আগে কেন রিপোর্টের তারতম্য হতো! আসলে গড়মিলটা কোথায় হচ্ছে?

সমস্যার সমাধান হল যেভাবে…    

এর পরের ঘটনা অনেকটাই সংক্ষিপ্ত। এবার সবার সন্দেহের তীর ড্রাইভারের দিকে নিবদ্ধ হলো। তার কাছে জানতে চাওয়া হল এর কারণ কী? শেষমেশ জেরার মুখে ড্রাইভার স্বীকার করলো যে, সে বিশেষ উপায়ে গাড়ির মাইলেজ বাড়াতে ওয়্যার এফএম রেডিওর সাথে সংযুক্ত করতো! যার ফলে গাড়ির মাইল মিটার অনেকটা বেড়ে যেত এবং বেশি বিল আসতো। আর এখন প্রহরী টিম তার সাথে যাওয়ায় সে তখন অসাধু পন্থা অবলম্বন করার সাহস পায়নি। সে ক্ষমা চাইলো এবং কথা দিলো সে আর কখনোই এই ধরনের কাজ করবে না!

যাইহোক শফিক সাহেব নিশ্চিন্ত হলেন যে, তার ট্র্যাকিং ডিভাইসটি সঠিক রিডিং দিচ্ছে। এবং তিনি নির্ভার মনে প্রহরী ভিটিএসের (Vehicle Tracking Service) উপর পূর্ণ আস্থা বজায় রাখলেন।

গাড়ির সুরক্ষায় ভিটিএস (Vehicle Tracking Service) প্রযুক্তির প্রয়োজনীয়তা!

উপরের এই সত্য ঘটনার মতো প্রতিনিয়ত নানা ঘটনা আমাদের ঝুলিতে জমছে। গাড়ি চুরি যাওয়া থেকে রক্ষা করতে, তেলের হিসেব রাখতে, ড্রাইভারের অসাবধানতা এমনকি অসাধুতার বিষয়ও নজরে আসছে। আর এই সব বিষয় ধরতে বা সমাধান করতে প্রহরী ভিটিএসের  (Vehicle Tracking Service) অসামান্য সাফল্য সর্বজনবিদিত। আর প্রহরী ভিটিএসকে কেন্দ্র করে এই ধরনের ঘটনা নেহাত কম নয়! আমরা সবসময় আপনার ভরসা হয়ে থেকে আপনার টেনশন লাঘব করতে এবং খরচ কমাতে চাই। আর সেজন্যই মূলত আপনাদের সাথে এই ঘটনাটা শেয়ার করলাম।

বাংলাদেশে ভেহিক্যাল ট্র্যাকিং সার্ভিস ( Vehicle Tracking Service in Bangladesh)

আপনার সেবায় প্রহরী আছে হাতের নাগালেই

আমাদের দেশে যেসকল প্রতিষ্ঠান ভিটিএস সার্ভিস দেয় প্রহরী তাদের মধ্যে অন্যতম। ইতিমধ্যেই দেশীয় প্রযুক্তির প্রথম তৈরি প্রহরী ভিটিএস গ্রাহকদের পূর্ণ আস্থা অর্জন করেছে। প্রহরী ভিটিএস নির্ভরতার প্রতীক হয়ে সবসময় আপনার পাশেই আছে। সুতরাং একজন ব্যক্তিগত গাড়ির মালিক কিংবা ফ্লিট ম্যানেজার হিসেবে, আপনার গাড়ির সুরক্ষা এবং সঠিক রক্ষণাবেক্ষণের ভার প্রহরীর উপর দিয়ে নিশ্চিত থাকতে পারেন।

গাড়ির সুরক্ষা নিশ্চিতে প্রহরী (Car Security Assured by Prohori)

প্রহরী ভিটিএসে (Vehicle Tracking Service) বিশেরও অধিক অত্যাধুনিক কার্যকর ফিচার আছে। যা আপনার গাড়িকে সবদিক থেকে সুরক্ষিত তো রাখবেই এবং পাশাপাশি পূর্ণ নিরাপত্তাও দেবে। আর যার ফলে আপনার গাড়ি থাকছে সার্বক্ষণিক আপনার নিয়ন্ত্রণের মাঝেই। প্রহরী ভিটিএসের ফিচার ও অন্যান্য তথ্যগুলো জানতে ওয়েবসাইটটিতে ভিজিট করতে পারেন। সেক্ষেত্রে যেকোনো সময় ভিজিট করতে লগইন করুন (web.prohori.com) এবং ফ্রি ডেমো দেখুন (vts.prohori.com)। এছাড়াও যেকোনো প্রয়োজন কিংবা জিজ্ঞাসায় কল করতে পারেন-01708166166 নম্বরে। আর আপনার সেবায় প্রহরী টিম সবসময় সদা প্রস্তুত।

    গাড়ির সুরক্ষায় প্রহরী সম্পর্কে জানতে

    Share your vote!


    এই লেখা নিয়ে আপনার অনুভূতি কী?
    • Fascinated
    • Happy
    • Sad
    • Angry
    • Bored
    • Afraid

    মন্তব্যসমূহ

    Scroll to Top