প্রহরী – Vehicle Tracking System (VTS) of Bangladesh

পড়তে লাগবে: 4 মিনিট

সর্বকালের সেরা ১০ নাসকার ড্রাইভার

কিংবদন্তী! আমরা আসলে কিংবদন্তী বলি তাদেরকেই যারা যুগ পেরিয়ে ও তাদের কর্মের মাধ্যমে ঠাঁই করে নেন সবার মাঝে। সময় অতিবাহিত হলেও নিজেদের শ্রেষ্ঠত্বের জন্য আমরা তাদের মনে রাখি। সব স্থানেই আসলে শ্রেষ্ঠত্বের দাবিদার থাকে,সেটা হতে পারে খেলাধুলা,পড়াশুনা, উদ্যোক্তা,আকাশ বাহন কিংবা যে কোনো কিছু! আবার ড্রাইভিং এর জন্য ও হতে পারে! কোন একটি কৃতকর্মের মাধ্যমে সেরাদের তালিকায় জায়গা করে নিতে পারে যে কেউ! নাসকার ড্রাইভার সব সময়ই কিছুটা উদ্বেগজনক। যে কোন কিছুর জন্য প্রস্তুত থাকতে হয় কিংবা ঘটতে পারে যে কোন কিছু! সব কিছু সত্ত্বেও নাসকার ড্রাইভার রা কৃতিত্বের দাবিদার। সব ধরনের পরিস্থিতিতে সামলে নিয়েছে এবং আজ অবধি রেসাররা অনেক চ্যালেঞ্জ নিচ্ছে এবং প্রতিযোগিতা জয় করছে। ১০ জন সেরা নাসকার ড্রাইভার নিয়ে আজকের আয়োজন তুলে আনছি আমরা।
১০) Cale yarborough
Cale হচ্ছে একজন ট্যালেন্টেন্ড নাসকার ড্রাইভার রেসার, যিনি ১৯৫৭ সালে তার নাসকার ক্যারিয়ার শুরু করেন। শুরুর দিক থেকে তার ভাগ্য খুব একটা সহায় ছিলো না তার প্রতি। কিন্তু তার ধৈর্য শক্তির প্রতি বেশ আত্মবিশ্বাস ছিলো। ১৯৬৮ সালে তিনি একটি বড় জয় পান, প্রথম দিকের থেকে তার শেষের দিকের ক্যারিয়ার বেশী বন্যাঢ্য ছিলো। তিনি ৫৬০ টি রেস এ অংশগ্রহন করে এর মধ্য ৮৩ টিতে জয় লাভ করেন। সেই সাথে তিনটি চ্যাম্পিয়নশীপ জয় করেন।
৯) Darrell waltrip
Darrcll waltrip ছিলেন একই সাথে রেসার এবং ব্রডকাস্টার ৪৭ বছর ধরে। আমরা এই সম্পর্কে সবাই একমত যে ২০১৯ এর অবসর এর আগ পর্যন্ত তিনি NASCAR এ ছিলেন। তিনি ৮০৯ বার রেস এ অংশ গ্রহন করেছেন এর মধ্য ৮৪ টি বিজয়। তিনি তার জীবদ্দশায় তিনটি ট্রফী জয়ের নায়ক।
৮) Boddy Allison
আসলে মানুষ মৃত্যুর পর তার কৃতকর্মের জন্যই স্মরণ করে। সেই স্মরণীয়দের মধ্যে একজন Bobby Allison। ১৯৮৮ তে তার জীবনের হিসেবে চুকিয়ে ফেলেন। রেসার হিসেবে তিনি বেশ সুপরিচত ছিলেন। তিনি সর্বমোট ৮৬ টি জয় তার ঝুলিতে জমা করেন। তিনি চ্যাম্পিয়নশীপ ও জয় করেন এবং অফিসিয়াল Grand Slam ও জয় করেন!
৭) Lee petty
Lee petty তার ৩৫ বছরের আগ পর্যন্ত তার রেসিং ক্যারিয়ার শুরু করেন নি। এরপরও তিনি বেশ বন্যাঢ্য এক ক্যারিয়ারের অধিপতি। তিনি প্রথমে Daytona 500 জয় করেন প্রথমে। তিনি খুব দ্রুতই তিনটি চ্যাম্পিয়নশীপ জয় করেন এবং অদ্ভূত ভাবে তার সন্তান রেসার হওয়ার আগ পর্যন্ত তিনি সেরা রেসার ছিলেন। তিনি ৫৪ টি জয় লাভ করেন, আর হ্যাঁ তিনিই কিন্তু কিংবদন্তী Richard Petty এর বাবা।
৬) Bill Elliott
Bill Elliott এখন পর্যন্ত অনেক উচ্চতর পর্যায়ের NASCAR রেসার। তার বেশ কৃতিত্ব রয়েছে। তার হোম স্টেট জর্জিয়াতে তার বেশ কদর রয়েছে, তারা একটি রাস্তার নামকরণ ও করেছে। নি:সন্দেহে বলা যায় তাে প্রতি ভালোবাসা এসেছে মূলত তার বড় জয় ও কৃতিত্বের জন্য। তিনি রেকর্ড সংখ্যক জয় করেন এবং সেই সাথে জনপ্রিয় ও ছিলেন।
৫) Junior Johnson
Johnson তার দীর্ঘ এবং কৃতিত্বপূর্ন জীবন যাপন করেন। তিনি ১৯৮৮ সালে গত হয়েছেন। এই রেসার Daytona 500 জয় করেন, তার গতির জন্য তিনি বেশ পরিচিত ছিলেন,যা NASCAR রেস এ খুব প্রয়োজনীয় দক্ষতা। ১৪ বছরে তিনি মাত্র ৩১৩ টি রেস এ অংশগ্রহন করেন।
৪) Tony Stewart
দুনিয়া আসলে তাকেই মনে রাখে যে সর্বোচ্চ কোন কিছু করে। Tony Stewart কে সবাই মনে রাখবে তার তিরবারের NASCAP চ্যাম্পিয়নশীপ এবং সর্বকালের রেসারদের মধ্য সর্বোচ্চ আয়ের দিক থেকে। তিনি ৪৯ টি রেস জয় করেন, তিনি প্রতি সিজনে কমপক্ষে একটি রেস জয় করেন।
৩) Rusty Wallance
আসল নাম Russell William, তবে তাকে Rusty wallace ও ডাকা হয়। তিনি সর্বমোট ৫৫ টি NASCAR জয় করেন। সময়ের সাথে সাথে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন তিনি। তার সবচেয়ে বড় জয় এবং পাওয়া ১৯৮৯ সালে যখন তিনি Valleydale Meats 500 জয় করেন। কিন্তু তার পাওয়ার মাত্রা ট্রফী পর্যন্তই শেষ ছিলো না কারণ তিনি এখনও সম্মান পেয়ে থাকেন।
২) Kyle Busch
সর্বকালের সেরাদের মধ্য kyle Busch অন্যতম। একের পর এক জয় দিয়ে নিজেকে প্রমান করে গেছেন তিনি। তিনি ৫৪০ টি রেস এ অংশ গ্রহন করে ৫৪ টিতে জয় নিয়েছেন। তিনি ৫০ মিলিয়ন ছাড়িয়ে গিয়েছিলেন এটা অবাক হওয়ার মতো কিছু নয় এই তরুণ রেসার নিজেকে ছাড়িয়ে নিয়েছিলেন দিনকে দিন। Busch আরো অনেক এওয়ার্ডস অর্জন করে নেন, সেই সাথে নাম লেখান সেরাদের তালিকায়।
১) Ned Jarrett
মনে রাখার মতো মানুষদেরকেই আমরা মনে রাখি। সেরাদের তালিকায় Ned Jarrett এর নামটিও রয়েছে। তার ক্যারিয়ার মাত্র ১৩ বছর স্থায়ী হয়েছিলো। আর এই ১৩ বছরকেই বন্যাঢ্য করে রাখেন। কিংবদন্তী এই রেসার অনেক বিজয় অর্জন করে নেন। তিনি ১৯৬৬ থেকে ১৫ টি বিজয় অর্জন করেন সেই সাথে Souther 500 ট্রফী জয় করে নেন।

    গাড়ির সুরক্ষায় প্রহরী সম্পর্কে জানতে

    Share your vote!


    এই লেখা নিয়ে আপনার অনুভূতি কী?
    • Fascinated
    • Happy
    • Sad
    • Angry
    • Bored
    • Afraid

    মন্তব্যসমূহ

    Scroll to Top