প্রহরী জিপিএস ট্র্যাকার

পড়তে লাগবে: 5 মিনিট

পৃথিবীর সেরা দশ ব্যয়বহুল Family Car সম্পর্কে জানুন, সাথে GPS Tracker সম্পর্কে তথ্য বোনাস!

জীবন-যাপন করার জন্য ব্যয়বহুল সামগ্রীর প্রয়োজন কী? এটা আসলে অত্যন্ত জটিল এবং গুরুত্বপূর্ণ প্রশ্ন। ব্যয়বহুল সামগ্রী কখনো হয় উন্নত আর মানসম্মত, আবার কখনোবা অভিজাত এবং মনোহর। যারা ব্যয়বহুল সামগ্রী ব্যবহার করেন, তারা যে শুধু এসব কারণেই ব্যবহার করেন তাও কিন্তু না। অনেক সময়ই শুধুমাত্র সামাজিক স্ট্যাটাসের সঙ্গে মানিয়ে চলার চেষ্টাতেও তা হয়ে থাকে। পোশাক, খাবার, বাসস্থান কিংবা অন্য অনেক কিছুর মতো ব্যয়বহুল গাড়ির ক্ষেত্রেও এসব কথা প্রযোজ্য। একটা ব্যয়বহুল গাড়িকে নিঃসন্দেহে সব দিক থেকে আপডেটেড রাখার চেষ্টা করা হয়। উন্নতমানের ইঞ্জিন, আরামপ্রদ সিট, বিনোদনের ব্যবস্থা এবং প্রতিরক্ষার জন্য GPS Tracker এ্যাক্টিভেট করার সুবিধাসহ আরও নানান কিছু। তাই, কেউ কেনেন, কেউবা কেনার স্বপ্ন দেখেন।

আসুন, জেনে নিই এমন দশটি ব্যয়বহুল ফ্যামিলি-কার সম্পর্কে। বলে রাখা ভালো, এই তালিকাটি ইন্টারনেট হতে প্রাপ্ত নানান তথ্য পর্যালোচনা করে করা এবং সময়ে সময়ে অনেক কিছুর সাপেক্ষে গাড়ির দামও বাড়ে-কমে।

 

১০। Cadillac CT6 3.0L

Cadillac CT6 with GPS Tracker

Cadillac CT6 3.0L একটি জেনারেশন-১ লাক্সারি সেডান। 3.0 L V-6 404hp টুইন টার্বো ইঞ্জিনবাহী গাড়িটি ৫ জন সদস্য বহনে সক্ষম। এটা মূলত হুইলবেইজ সেডান, যা ৪ হুইলের এন্টিলক ব্রেকসহ  ৮-স্পিড স্বয়ংক্রিয় ট্রান্সমিশন

Cadillac CT6 interior with GPS

ক্ষমতাসম্পন্ন। এতে আছে ইন্টিগ্রেটেড ন্যাভিগেশন সিস্টেম, সাইড-সিট এয়ার ব্যাগ, স্বয়ংক্রিয় এয়ারকন্ডিশন সিস্টেমসহ অন্যান্য সুবিধা। গাড়িটির দাম প্রায় ৮৭, ৪৬৫ ইউএস ডলার।

 

৯।  BMW M6 Series

BMW সবসময়ই জনপ্রিয়, কিন্তু এর M6 Series এমনকি সমালোচকদের দৃষ্টিতেও প্রশংসা কুড়িয়েছে বিস্তর। কেনইবা কুড়াবে না? গতি, যন্ত্রপাতি, আভিজাত্য সব দিক থেকেই এটা প্রশংসার দাবী রাখে। BMW এর মধ্যে এটা দ্বিতীয় সর্বোচ্চ গতিসমৃদ্ধ গাড়ি।

এটা E24 মডেলের চেয়ে আলাদা, যদিও একই রকম বলেই মনে হতে পারে। কিন্তু রিয়ার স্পয়লার, বিশাল এয়ার ড্যাম, বিবিএস হুইল, কালার ম্যাচিং সাইড ভিউ মিরর এবং ফ্রন্ট ব্রেক এর জন্য এটা E24 এর চেয়ে আলাদা। এটা প্রায় ৬-৭ সেকেন্ডের মধ্যে ০-৯৭ কিলোঘন্টা গতিবেগ প্রাপ্ত হয়। গাড়িটির দাম ১১৭, ৫০০ ইউএস ডলার প্রায়।

 

৮। Tesla Model S P100D AWD

Tesla Model S P100D AWD টেসলা কোম্পানির গাড়ি। গাড়িটির পাঁচটি দরজা, এবং প্রতিটিই ফুল সাইজ ইলেকট্রিক দরজা। স্বয়ংক্রিয় নিরাপত্তা ব্যবস্থা এবং গতির দিক থেকে গাড়িটি সবচেয়ে বেশি প্রশংসা কুড়িয়েছে।

আছে ডুয়াল মোটরের অল-হুইল ড্রাইভ ১২০ KW DC অফ-বোর্ড চার্জিং, ডোমেস্টিক AC সকেটের জন্য এডাপ্টার। ২৯৬০ মিমি হুইল-বেইজ এর গাড়িটিতে রয়েছে ড্রাইভলাইন ট্র্যাকশন কন্ট্রোল এবং উন্নত GPS Tracker সুবিধা। ওহ, দামই তো বলা হল না। গাড়িটির দাম ১৩৪,৫০০ ইউএস ডলার।

 

৭। Audi A8 L 4.0T Sport

Audi A8 L 4.0T Sport  ৮-স্পিড শিফটেবল অটোম্যাটিক ট্রান্সমিশনসহ , V8 টুইন-টার্বো গ্যাস ইঞ্জিনবাহী সেডান গাড়ি। চারজন যাত্রী বহনে সক্ষম এই গাড়িটির ফুয়েল ইকনোমি ১৮:২৯ এমপিজি। এর ইন্টেরিয়র ডিজাইন অত্যন্ত সুদৃশ্য।

তবে কেউ কেউ অভিযোগ করেছেন গাড়িটির ভেতরে নাকি তারা কোন ইউএসবি পোর্ট দেখতে পাননি। সে যাই হোক, লো-প্রোফাইল লাক্সারি সেডান হিসেবে এটা বেশ জনপ্রিয় হয়েছে। গাড়িটির দাম ১৩৭,৯০০ ইউএস ডলার।

 

৬। Maserati Quattroporte GTS GranSport

‘Quattroporte’ শব্দের মানেটা কি জানেন? চার দরজা বিশিষ্ট কোন কাঠামোকে ইতালিয়ান ভাষায় quattroporte বলা হয়। তাহলে, নাম থেকেই বুঝতে পারছেন যে, এর চারটি দরজা। স্ট্যান্ডার্ড এবং স্বয়ংক্রিয় ৮-স্পিড রিয়ার হুইল ড্রাইভের

এই গাড়িটির রয়েছে একটি টুইন-টার্বো ইঞ্জিন। অভিজাত গাড়িটির ভেতরে রয়েছে ৮.৪ ইঞ্চি ইনফোটেইনমেন্ট সিস্টেমসহ লেদার-লাইনড কেবিন। আছে এন্ড্রয়েড অটো এবং অ্যাপল-কার প্লে। অপশনাল হিসেবে আছে স্বয়ংক্রিয় ইমার্জেন্সি ব্রেকিং। গাড়িটির দাম ১৪৫,৫০০ ইউএস ডলার।

 

৫। Mercedes-Benz S550

Mercedes-Benz S550 একটি V-8 গ্যাস ইঞ্জিনবাহী লাক্সারি সেডান। ৭-স্পিড শিফটেবল অটোম্যাটিক ট্রান্সমিশনসমৃদ্ধ গাড়িটিতে রয়েছে পাঁচটি আরামদায়ক সিট। এর ফুয়েল ইকনোমি ১৭:২৬ এমপিজি এবং ড্রাইভ ট্রেইন রিয়ার হুইল ড্রাইভ।

ব্লু-টুথ, নেভিগেশন এবং GPS locator সিস্টেমসহ এতে রয়েছে প্রয়োজনীয় সকল ইনফোটেইনমেন্ট। গাড়িটি ভোক্তাদের মনোযোগ আকর্ষণ করেছে এর মসৃণ রাইডিং কোয়ালিটির কারণে। নিরাপত্তা এবং বিনোদনের উন্নতমানের উপকরণ গাড়িটিকে এক অন্য মাত্রা দিয়েছে। দাম-১৭০,৭৫০ ইউএস ডলার।

 

৪। Aston Martin Rapide

এ্যাটমোস্ফেরিক ইনডাকশন এবং ৮-স্পিড অটোম্যাটিক ট্রান্সমিশন ক্ষমতাসম্পন্ন একটা দারুণ ইঞ্জিন আছে Aston Martin Rapide গাড়িটির। এটা coupe generation-1 ক্যাটাগরির লাক্সারি সেডান।

এর ফুয়েল-টাইপ প্রিমিয়াম এবং রয়েছে নিজস্ব ফুয়েল এফিশিয়েন্সি। Gaydon এসেম্বলি’র এই গাড়িটিতে কোন এন্ড্রয়েড অটো বা অ্যাপল-কার-প্লে না থাকলেও ট্র্যাকশন এবং স্ট্যাবিলিটি নিয়ন্ত্রণের ক্ষমতা অসাধারণ! চার জন যাত্রী বহনে সক্ষম গাড়িটির দাম ২০৬,০০০ ইউএস ডলার।

 

৩। Mercedes-Benz AMG S65

পাঁচ জন যাত্রী বহনের ক্ষমতাসম্পন্ন Mercedes-Benz AMG S65 গাড়িটিকে মোটামুটি বিশালই বলা যাবে ইন্টেরিয়র ডিজাইনের বিস্তৃতির কারণে। টুইন-টার্বো প্রিমিয়াম ইঞ্জিনবাহী গাড়িটির রয়েছে ৭-স্পিড অটোম্যাটিক ট্রান্সমিশন

এবং MPI সিক্যুয়েনশিয়াল ফুয়েল সিস্টেম। রিয়ার এবং ফ্রন্ট উভয় দিকেই সাসপেনশন-টাইপ মাল্টি-লিংক। ফ্রন্ট এবং রিয়ার হুইল কৃত্রিম অ্যালুমিনিয়ামের তৈরি। এর ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ২১.১ gal. দাম- ২২৬, ৯০০ ইউএস ডলার।

 

২।Bentley Flying Spur W12

 

Bentley Flying Spur W12 এর আছে আকর্ষণীয় চারটি দরজাসহ একটি 500-hp twin-turbo v-8, 4.0-liter 8-cylinder প্রিমিয়াম ইঞ্জিন। গাড়িটির পাঁচ জন যাত্রী বহনের ক্ষমতা রয়েছে। গ্যাসোলিন ডিরেক্ট ইনজেকশন বিশিষ্ট

ফুয়েল-সিস্টেমের গাড়িটির সর্বোচ্চ অল্টানেটর ক্যাপাসিটি ১৯০ amps। এর সাসপেনশন-টাইপ সামনে double wishbone এবং পেছনে-multi-link. গাড়িটির দাম ২৪৪,৬০০ ইউএস ডলার।

 

১।  Rolls-Royce Ghost

 

এই সুদৃশ্য এবং অভিজাত গাড়িটির রয়েছে চারটি দরজা এবং একটি শক্তিশালী 6.6 L- twin turbo- V12 563 bhp ইঞ্জিন। পেট্রোল ফুয়েল টাইপের গাড়িটির ফুয়েল সিস্টেম ডিরেক্ট ইনজেকশন ধরণের। গাড়িটিতে অডিও সিস্টেম, অটোম্যাটিক ক্লাইমেট কনট্রোল, এয়ার কোয়ালিটি কন্ট্রোল, ব্লু-টুথ, স্পিকার, স্ক্রিন-টাচ

মনিটরসহ  স্বাচ্ছন্দ্য এবং বিনোদনের সকল উপকরণই উপস্থিত এবং অবশ্যই উন্নতমানের ট্র্যাকিং অপশন (GPS Tracker) তো রয়েছেই। আর দাম? ৩২৯,৩২৫ ইউএস ডলার।

 

বোনাস- GPS Tracker সম্পর্কিত বাংলায় পূর্ণাঙ্গ আর্টিকেলের লিংক  (জিপিএস ট্র্যাকিং নিয়ে প্রচলিত ধারণা এবং প্রকৃত সত্য)

    গাড়ির সুরক্ষায় প্রহরী সম্পর্কে জানতে

    Share your vote!


    এই লেখা নিয়ে আপনার অনুভূতি কী?
    • Fascinated
    • Happy
    • Sad
    • Angry
    • Bored
    • Afraid

    মন্তব্যসমূহ

    Scroll to Top