২০২০ সালের ১০ টি সস্তা গাড়ি : যেগুলো দামে কম, মানে ভাল

আমাদের জীবনে যে কত কিছু প্রয়োজন পড়ে তার ইয়াত্তা নেই! কথায় আছে প্রয়োজনীয়তা জনকের উদ্ভাবক, অর্থাৎ আমাদের প্রয়োজনই আমাদের পরিচালিত করে সেই দিকে যা আমরা পেতে চাই! সময়ের প্রয়োজনে অনেক ভালো কিছু যেমন আমাদের প্রয়োজন হয়,তেমনি আবার পরিস্থিতি বিবেচনায় একটু দাম কমের জিনিস ও নিতে হয়।পৃথিবীর সব মানুষই যদি দামী কিছু চায়,তাহলে হয়তো পৃথিবীর অনেক শৃঙ্খলই ভেঙ্গে যাবে! সবাই সমান নয়, আর্থসামাজিক পরিস্থিথির জন্যই ভিন্নতা! যেমন ধরুন গাড়ির কথাই! আচ্ছা সবার কি আর দামী গাড়ি কেনার সামর্থ্য আছে? টাইট বাজেটের কারনে সেই অনুযায়ী গাড়িই নিতে হয়। কিংবা পছন্দের ভিন্নতায় দামে সস্তা গাড়ি নেয় অনেকে।

আমরা আজকে পরিচয় করিয়ে দেবো সস্তায় পাওয়া যাবে এরকম কিছু গাড়ির সাথে। দামের দিক থেকে যে গুলো অনেকটা কম সেই রকম ১০ টি গাড়ির সাথে পরিচিতি হোন, যার সর্বনিন্ম মূল্য ১৪,০৯৫ ডলার।

১০. 2019 Honda Fit

হোন্ডা ফিট তার বয়স দেখাতে শুরু করেছে, তবে এটি নির্ভরযোগ্যতার সাথে প্রমানিত প্রতিযোগী হিসেবে রয়ে গেছে। হোন্ডা ফিট সব দরকারী ফিচার গুলো গাড়িতে রাখে, যেমন ব্লুটুথ সঙ্গতি এবং LED ব্রেক লাইটস। গাড়িটিতে আশ্চর্য জনক ভাবে পেছনের আসন রয়েছে এবং আপনি যতটুকু কার্গো স্পেস প্রত্যাশা করেন, তার চেয়ে বেশি পাবেন। ফিট তার সমস্ত মডেল গুলোতে তিন বছরের বা ৩৬০০ মাইলের ওয়ারেন্টি নিয়ে আসে। তবে পাঁচ বছরের বা ৩০,০০০ মাইলের পাওয়ার ট্রেন ওয়ারেন্টি দেয়। এটির দাম ১৭,১২০ ডলার।

৯. 2019 Toyota yaris Sedan

যদি কেউ বলে থাকে যে, সাশ্রয়ী সাবকম্প্যাক্ট গাড়ি গুলো বিনোদনমূলক হতে পারে না, তারা হয়ত আপনার কাছে মিথ্যা বলেছে বা সে টয়োটা ইয়ারিসের চাকার পিছনে কখনও চড়ে নাই।

পূর্বে Scion ia নামে পরিচিত ইয়ারিস এ পাওয়া যায় 106 hp, 1.5 লিটার ইনলাইনফোর। একটি 7 ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট নিয়ন্ত্রন করে প্রতিটি ইয়ারিস ট্রিম স্তরে। এটির মূল্য ১৬,৪০৫ ডলার। ৫ বছর বা ৬০,০০০ মাইল পাওয়ারট্রেন;২ বছর বা ২৫০০ মাইল ফেক্টরী মেইনটেন্স।

৮. 2020 kia Rio Sedan

Kia Rio Sedan খুব সাশ্রয়ী এবং স্ট্যান্ডার্ড ফিচার সমৃদ্ধ। প্রতিটি Kia Rio আছে ৭ ইঞ্চি ইনফোটিনমেন্ট টাচস্ক্রিন যা অ্যান্ডয়েড অটো এবং অ্যাপল কার প্লে অফার করে। ৮০০ ডলার এর অধীনে রিও কী লেস এন্ট্রি, স্যাটেলাইট রেডিও, LED হেডলাইটস এবং প্রয়োজনীয় নিরাপত্তার জন্য ফিচার পাওয়া যায়। kia এর রয়েছে 120hp এবং 1.6 লিটার ইনলাইনফোর। রিও একটি সাশ্রয়ী মূল্যের গাড়ি যা দেখতে ও ভালো এবং উপহার দেয় শুভ সুন্দর যাত্রা। এর মূল্য ১৬,৬৭৫ ডলার।

৭. 2019 Chevrolet Sonic Sedan

Chevy Sonic Seden হ্যাচব্যাক এর সমসাময়িক গাড়িগুলোর তুলনায় ২৬০০ ডলার কম। পাঁচ গতির ম্যানুয়াল মান সম্পন্ন তবে আপনি যদি স্বয়ংক্রিয় ছয় গতির জন্য ১৩০০ ডলার বাড়িয়ে দিতে চান, তবে তা আপনার জন্য। সামনের চাকা গুলো 138hp টার্বোচার্জড দ্বারা পরিচালিত হয়। স্ট্যান্ডার্ড ফিচারের মধ্যে রয়েছে LED ডে টাইম লাইট পাশাপাশি সুরক্ষার জন্য ১০ টি এয়ারব্যাগ। এটির মূল্য ১৬,২৯৫ ডলার। ৫ বছরের ওয়ারেন্টি, ৬০,০০০ মাইল পাওয়ার ট্রেন।

৬. 2020 Hyundai Accent Sedan

Hyundai Accent এর গাড়ি কেনা মনে হতে পারে গ্যাস স্টেশনের বাইরে ঘুরে বেড়ানো, গ্যাস ফিল আপের অর্থ প্রদান ছাড়া। এটি বিক্রি হয় ১৬,১২৫ ডলারে। চার দরজার সাথে চিত্তাকর্ষক ফিচার পাওয়া যাবে যে এই গাড়ি কিনে। এটি দশ বছরের ওয়ারেন্টি অথবা ১০০,০০০ মাইল পাওয়ার ট্রেইন। ৫ বছরের আনলিমিটেড রোড সাইড অ্যাসিন্ট্যান্স দিয়ে থাকে।

৫. 2019 Mitsubishi Mirage G4

এটি পাঁচজনের জন্য একটি বেসিক সেডান। একটি হ্যাচব্যাক সংস্করন ও উপলব্ধ। এটির 7.0 ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লে এবং স্ট্যান্ডার্ড ব্লুটুথ ক্যাপাবিলিটি। তবে ড্রাইভারের আসনটি আর্মরেস্ট পেতে অ্যাপল কার প্লে ব্যয় করতে হবে 2400 ডলার। এটি দূরবর্তী দিক থেকে খুব বেশি দ্রুত নয়,তবে সাশ্রয়ী। এটির মূল্য ১৫,৯২৫ ডলার। ১০ বছরের ওয়ারেন্টি অথবা ১০০,০০০ মাইল পাওয়ার ট্রেইন। ৭ বছর অথবা ১০০,০০০ মাইল কোরিসিউন।

৪. 2020 Nissan Versa Sedan

একটি 122 hp, 1.6 লিটার ইনলাইন ফোর ভার্সন Nissan Versa. স্ট্যান্ডার্ড সেফটি ফিচারের পাশাপাশি এর রয়েছে অটোমেটিক ইমারজেন্সি ব্রেকিং, লেন ওয়ার্নিং এবং অটোমেটিক হাই বিমস। নিরাপদ হ্যান্ডেলিং, নিরাপত্তা এবং বিনোদনের ফিচার এটিকে মানুষের পছন্দের দিকে এগিয়ে রাখে। এটির মূল্য ১৫,৬২৫ ডলার। পাঁচ বছরের ওয়ারেন্টি অথবা ৬০,০০০ মাইল পাওয়ার ট্রেইন। ৩ বছরের অথবা ৩৬,০০০ মাইল রোড এসিন্টেন্স দিবে এই সস্তা গাড়ি ।

৩. 2019 Ford Fiesta Sedan

উৎপাদন ২০১৯ সালে শেষ হওয়ার কথা। তবে আপনি এখনও খুঁজে পেতে পারেন। এটির 120hp, 1.6 লিটার ইনলাইন ফোর। সেই সাথে ৫ স্পিড ম্যানুয়েল। অতিরিক্ত ৬ স্পিড dual cluth আরো ১০৯৫ ডলার যোগ করে। ১৫,২৩৫ ডলারের এই সস্তা গাড়ি একেতো কম দামি তার উপরে ফোর্ড নামক ব্র্যান্ডের। পাঁচ বছরের ওয়ারেন্টি অথবা ৬০,০০০ মাইল পাওয়ার ট্রেইন। ৩ বছরের অথবা ৩৬,০০০ মাইল বাম্পার টু বাম্পার রোড এসিস্টেন্স। ৫ বছর অথবা ৬০,০০০ মাইল সেফটি সিস্টেম।

২. 2019 Mitsubish Mirage Hatchback

Mitsubish Mirage সত্যিই একটি সস্তা গাড়ি । এটি একটি ছোট গাড়ী, ছোট সমান দামের সাথে। যখন আপনাকে অল্প টাকায় একটি নতুন গাড়িতে যাতায়ত করতে হবে তখন এই Mirage উপযুক্ত। এটার মূল্য ১৪,৭৯০ ডলার। ওয়ারেন্টি ১০ বছর অথবা ১০০,০০০ মাইল পাওয়ার ট্রেইন। ৭ বছর অথবা ১০০,০০০ মাইল এন্টি কোরিসিউন, এবং ৫ বছরের আনলিমিটেড রোড সাইড এসিন্টেন্স।

১. 2019 Chevrolet Spark Hatchback

এটি ১৫ ইঞ্চি চাকা, ৭ ইঞ্চি ইনফটেনমেন্ট টাচস্ক্রিন, অ্যানড্রইড অটো এবং অ্যাপল কার প্লে কার্যকরিতা দিয়ে সজ্জিত। CVT স্বয়ংক্রিয় ভাবে যোগ হলে এটি 1.4 লিটার ইনলাইন ফোর হাইওয়েতে EPA রেট 38 mpg পায়।

এটির মূল্য ১৪,০৯৫ ডলার। যা এবছরের সবচাইতে সস্তা গাড়ি । ৫ বছরের ওয়ারেন্টি অথবা ৬০,০০০ মাইল পাওয়ার ট্রেইন। ৩ বছর অথবা ৩৬,০০০ মাইল বাম্পার টু বাম্পার। ৫ বছর অথবা ৬০,০০০ মাইল রোড সাইড এসিন্টেন্স।

গাড়ি নাহয় কিনলেন, কিন্তু গাড়ির সুরক্ষা কীভাবে নিশ্চিত করতে হবে সে ব্যাপারেও কি কিছু ভেবেছেন? গাড়ির সুরক্ষা ও নিরাপত্তার জন্য রয়েছে প্রহরী ভেহিক্যাল ট্র্যাকিং সার্ভিস। চুরি রোধ করবে, গাড়িকে রাখবে সবসময় আপনার নজরদারিতে। সুরক্ষিত থাকবে গাড়ির যাত্রীও পরিবারের সদস্য।

গাড়ির সুরক্ষায় প্রহরী সম্পর্কে জানতে

এই লেখা নিয়ে আপনার অনুভূতি কী?
  • Fascinated
  • Happy
  • Sad
  • Angry
  • Bored
  • Afraid

মন্তব্যসমূহ


footer-svg