যে মডেলের গাড়ি চুরি হয় সবচাইতে বেশি

পৃথিবীর সবাই চায় একটু ভালো ভাবে থাকতে। এক অবস্থান থেকে আরো ভালো অবস্থানে যেতে। গাড়ি,বাড়ি,সব কিছুতেই চায় নিরাপত্তা। নিজের গাড়িতে চড়ে সবারই ইচ্ছা কোনো ধরনের ঝামেলা ছাড়াই দাপিয়ে বেড়ানো। কিন্তু সার্বিক পরিস্থিতি আসলে এমন হয়ে উঠে না। কোনো না কোনো ঝক্কি-ঝামেলা পোহাতেই হয়। গাড়ি এখন মানুষের কাছে হয়ে উঠেছে আরো সহজলভ্য। দিনকে দিন বিলাস বহুল পণ্য থেকে এটি পরিনত হচ্ছে নিত্য প্রয়োজনীয় অংশ হিসেবে। গাড়িকে রাখতে হয় নিরাপদ নিজেদের প্রয়োজনে। চুরি! আসলে চুরির হাত থেকে যেন কিছুই রক্ষা নেই! গাড়ির ক্ষেত্রেও তেমনটিই। তবে সব গাড়ির ক্ষেত্রে চুরি হওয়ার সমান ঝুকি নেই। অর্থাৎ কিছু মডেলের গাড়ি চুরি হওয়ার সম্ভাবনা বেশি! আজকে আমরা আপনাদের পরিচিয় করিয়ে দেবো এমন কিছু গাড়ির সাথে,যে গাড়ি চুরি হওয়ার ক্ষেত্রে সম্ভাবনা বেশি, কিংবা সবচাইতে বেশির চুরি হয়েছে।

১) chevy Malibu

The chevy Malibu হুবহু ফেরারি নয়, তবে এটি একটি চমৎকার গাড়ি এবং চড়তে আরাম। গাড়িটি দামের দিক দিয়ে গ্রাহকদের জন্য সাশ্রয়ী বিকল্প ভাল। ফেরারির চাইতেও অর্ধেক দামে পাওয়া যায়। এরকম এক বা একাধিক কারনে এটিকে সর্বাধিক চুরির গাড়ির তালিকায় রেখেছে ফোর্বস।

২) Honda Accord

Honda বেশ অপরিচিত গাড়ি সবার কাছে। এটির নিজস্ব মডেলগুলোর জন্য স্থান করে নিয়েছে সব মহলে। এটির অনেক মডেল রয়েছে যা একদিকে যেমন জনপ্রিয় অন্যদিকে নির্ভরযোগ্য। Accord হোন্ডার তেমনই মডেলগুলোর মধ্যে অন্যতম। আর এই গাড়ি চুরি হয়ে যাওয়ারও প্রবনতা রয়েছে। অতএব যখন এই গাড়িটি নতুন কেনা হয় তখন থেকে সতর্ক থাকা প্রয়োজন। কেননা চোর এটি ছিনিয়ে নিতে পারে।

৩) Honda Civic

কিছু গাড়ির মডেল আছে যা দেখার দিক থেকে এবং প্রশংসার দিক থেকে সমান প্রশংসনীয় হয়ে থাকে গাড়ি ভক্তদের তুলনায় সাধারন নাগরিকদের কাছে। যার মধ্যে হোন্ডা সিভিক অন্যতম। দুর্ভাগ্যবশত, ফোর্বসের তথ্য অনুযায়ী এটিও চুরি যাওয়া মডেলের মধ্যে অন্যতম।

৪) Ford F- Series Pickup

The Ford F-Series ট্রাকের জন্য একটি ঐতিহ্যবাহী ও কিংবদন্তী সিরিজ। তবে দুর্ভাগ্যজনক হলেও সত্য ঘন ঘন চুরি যাওয়ার জন্য তাদের বিশেষ খ্যাতি আছে। এটি অনেক লেখাতেই প্রকাশিত হয়েছে এবং নিশ্চিত করেছে।

৫) Nissan Altima

The Nissan Altima অনেক বেশি চুরি হয়ে থাকে। গতবছর টপ স্পিড নামক একটি প্রতিষ্ঠান চেষ্টা করেছিলো এর প্রকৃত কারন বের করতে। এই মডেলটি এখনো গাড়ি চুরি যাওয়ার খেলায় উপরের দিকেই রয়েছে। এটির উচ্চগতিই মূলত চোরদের নজর কাড়ে বেশি। তাই এই মডেলত চুরিও হয় বেশি!

৬) Toyota Corolla

The Toyota Corolla একটি নির্ভরযোগ্য গাড়ি। রাইডের জন্য এটি অত্যাধিক জনপ্রিয় এবং এটি তার নির্ভরযোগ্যতা বছরের পর বছর ধরেও রেখেছে। তবে সাম্প্রতিক অনেক গবেষণাপত্রে উঠে এসেছে এটি চুরি হয় অনেক বেশি। কারণ এটি মানুষ ব্যবহার করে বেশি। রাস্তায় এই মডেলের গাড়িও বেশি ছিল এক সময়ে।

৭) Toyota Camry

Toyota সবচেয়ে বেশি চুরি হওয়া গাড়ির তালিকায় রয়েছে। তার মধ্যে Camry মডেলটিও অন্যতম। Corolla এবং Camry উভয়ই নির্ধারিত মূল্যের বিনিময়ে এ্যামেজিং রাইড উপহার দেয় মানুষকে। তাই চোরদের কাছে এই মডেলের গাড়িটি প্রধান লক্ষ্যবস্তু হয়ে উঠেছে।

৮) GMC Sierra Pickup

The GMC Sierra একটি ভালো মানের ট্রাক যা দীর্ঘদিন যাবৎ বাজারে সেরা অবস্থান ধরে রেখেছিলো। GM হচ্ছে ট্রাকের মধ্যে সবচাইতে বেশি চুরি হওয়া ট্রাক মডেল।

৯) Jeep Grand Cherokee

The Geand Cherokee এমন একটি মডেল যা কয়েক বছরের মধ্যে বেশ কয়েকবার বিবর্তিত হয়েছে। এবং বিবর্তননের পরেও এই মডেলের গাড়ি তার জনপ্রিয়তা ধরে রেখেছে। Car and Driver এর তথ্যমতে এটি চুরি হওয়ার প্রবনতা রয়েছে।

১০) Dodge challenger SRT Hellcat

Dodge, Charger এর মতো ভালো মানের গাড়ি তৈরি করে। Challenger রাস্তায় ভিন্ন মাত্রা যোগ করার জন্য সুপরিচিত। দুর্ভাগ্যবশত Challenger চুরি হওয়ার তালিকায় ও রয়েছে।

১১) Hyundai Elantra

Hyundai এর মধ্যে Hyundai Elantra অনেক বেশি জনপ্রিয়। সলিড মডেলের জন্য ের জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতা সবার কাছেই আছে। ফোর্বস এর মতে Elantra চুরি যাওয়ার প্রবনতা রয়েছে।

১২) Infiniti Qx50 4 Door

Infiniti কিছু চমৎকার গাড়ি তৈরি করে,যা Fords অথবা Chevys এর মতো নয়। Infinite অনেক ভালো এবং ঝামেলাহীন রাইড উপহার দেয়। Motor Biscuit এর মতে এটি অন্যান্য গাড়ির তুলনায় চুরি বেশি হয়।

১৩) Dodge Charger

জনপ্রিয়তা! আসলে একটা কথা আছে যে খ্যাতির বিড়ম্বনা! অর্থাৎ জনপ্রিয়তা আর খ্যাতি থাকলে তার প্রতি মানুষের যেমন আগ্রহ জন্মে তেমনি এর কিছু ক্ষতির কারণ ও রয়েছে। অতিরিক্ত সৌন্দর্য্য বিড়ম্বনার কারণ হয়ে দাড়ায়! ঠিক তেমনি এই গাড়িটি ও নান্দনিক এবং এর মর্ডান ভার্সন খুব সহজেই পাওয়া যায়। এটি আড়ালে ১ টন পাওয়ার বহন করে। Motor 1 সূত্রমতে এটির জনপ্রিয়তার কারনে গাড়িটি চুরি হওয়ার প্রবনতা রয়েছে।

১৪) Dodge Ram

যে কোনো গাড়িই, যে কোনো সময় চুরি হতে পারে। তবে গাড়ির মডেল এর সাথে ও এই চুরি কিছুটা সম্পর্কিত। আবার আকর্ষনের ক্ষেত্রে ও অনেকটা চুরি নির্ভর করে। তবে এটি একটি বিপত্তিকর বিষয় যে Dodge এর আরো একটি গাড়ি এই চুরি হওয়ার তালিকায় পড়েছে। তবে এটি প্রশংসার দাবিদার যে,এই কোম্পানি তার গাড়ি গুলোকে এই তালিকায় স্থান দিয়েছে। এটি একটি বিস্টলি ট্রাক,যাতে রাইডের ইচ্ছা জাগতে পারে অনেকের। Car and Driver এর তথ্যমতে এই গাড়িটি চুরি হওয়ার প্রবনতা রয়েছে।

চুরির প্রবনতা আসলে সবকিছুরই রয়েছে।কোনটির কম কিংবা কোনটির বেশি। গাড়ি চুরি যেমন হয়, তেমনি এটি থেকে রক্ষা পাওয়ার জন্য ও রয়েছে অত্যাধুনিক প্রযুক্তি। আসলে হয়তো বা আপনার গাড়িটি ও নিরাপদ নয়। আর এই চুরির ভয় কাটাতে আপনি নিতে পারেন প্রহরীর সেবা। আপনার গাড়িটি নিরাপদে রাখতে প্রহরী সব সময় হাতের নাগালে,যা থেকে আপনি পেতে পারে ট্যাকিং সিস্টেম সহ অন্যান্য সেবা। গাড়ির পুরো নিয়ন্ত্রন প্রহরীর মাধ্যমে থাকবে আপনার হাতে। গাড়ির ভেতর কি হচ্ছে,গাড়ির অতিক্রম সীমানা কতটুকু, গাড়ির অবস্থান আপনি জানতে পারবেন প্রহরীর সেবা নিয়ে। আর এই সেবা থেকে আপনি থাকবেন নিশ্চিন্ত, কেননা এতে যে গাড়ি চুরি হওয়ার ভয় নেই,সব নিয়ন্ত্রন তো আপনারই হাতে।

গাড়ির সুরক্ষায় প্রহরী সম্পর্কে জানতে

এই লেখা নিয়ে আপনার অনুভূতি কী?
  • Fascinated
  • Happy
  • Sad
  • Angry
  • Bored
  • Afraid

মন্তব্যসমূহ


footer-svg