প্রহরী – Vehicle Tracking System (VTS) of Bangladesh

পড়তে লাগবে: 3 মিনিট

Cheapest new car : ২০১৭ সালের স্বল্প মূল্যের ৫টি নতুন গাড়ি

গাড়ির নতুন ক্রেতাদের অনেকের কাছেই দামের চেয়ে অন্যান্য অনেক বিষয় বেশি গুরুত্বপূর্ণ। কিন্তু এমন ক্রেতা আছেন, যাদের কাছে দামের চিন্তাটাই আগে আসে। আবার স্বল্প দামে কিছুটা ভালো জিনিসও তারা খোঁজেন। কথা হলো, গাড়ির ক্ষেত্রে এত অল্প বাজেটে কি ভালো কিছু কেনা সম্ভব? অভিজ্ঞরা বলেন, জামাকাপড়ের মতো গাড়ি কেনার ক্ষেত্রেও দরাদরি করে ভালো জিনিস কেনা সম্ভব। আমাদের আজকের ব্লগ এরকমই স্বল্প মূল্যের ৫টি গাড়ি ( cheapest new car ) নিয়ে।

আসুন দেখে নেয়া যাক, কী কী গাড়ি সেগুলো।

৫। Chevrolet Sonic LS Sedan ($16,020;  cheapest new car )

 

Chevy’র এই তালিকায় দুটো গাড়ি আছে। একটা সনিক সেডান, অপরটি স্পার্ক। তবে সনিক সেডান শুধু এর হ্যান্ডসাম ফেসিয়াসের জন্য না, বরং সুযোগ-সুবিধার জন্যও তালিকায় এগিয়ে আছে। স্পার্কের মতো এটাতেও ১০ টা এয়ারব্যাগ, রিয়ারভিউ ক্যামেরা আর অনস্টার প্ল্যান। আবার, সনিক সেডানের ভেতরটা যেমন সুন্দর, স্পার্কের তেমন না। সনিক সেডানের স্ট্যান্ডার্ড একুয়িপমেন্টগুলো হলো- এয়ার কন্ডিশন, ৭ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট ডিসপ্লে, ড্রাইভার ইনফরমেশন ডিসপ্লে, চাবিছাড়া এন্ট্রি, ভ্যারিয়েবল ইন্টারমিটেন্ট ওয়াইপারস, টেলেসকোপিং স্টিয়ারিং হুইল এবং ফোর জি ওয়াইফাই কানেক্টিভিটি।

বাংলাদেশের ভেহিক্যাল ট্র্যাকিং সার্ভিস

৪।  Fiat 500 Pop ($15,990;  cheapest new car)

cheapest new car

Fiat 500 এই লিস্টে চার নম্বরে থাকবে। ছোট সাইজের গাড়ি এই ফিয়াট ফাইভ হান্ড্রেড। কিন্তু ইকুয়িপমেন্টগুলোও মোটামুটি স্ট্যান্ডার্ড। এতে আছে ক্লথ সিট, ড্রাইভারের জন্য নি-এয়ারব্যাগ, লেদার-র‍্যাপড স্টিয়ারিং হুইল, ক্রুইজ কন্ট্রোল, এয়ার কন্ডিশনিং এবং কি-লেস এন্ট্রি। ১০১-এইচপি-ফোর সিলিন্ডার ইঞ্জিনের গাড়িটির রয়েছে ফোর-হুইল ডিস্ক ব্রেক।

নিজের গাড়ি নিজেই কিনুন, দেখে-শুনে-বুঝে কিনুন

৩।  Hyundai Accent SE ($15,580)

Hyundai Accent ( cheapest new car ) স্টাইলিশ গাড়ি। দেখে বেশ ব্যয়বহুল মনে হয়। এটা Kia Rio’র গোত্রভুক্ত গাড়ি। এই দামের মধ্যেই গাড়িটির রয়েছে ১৩৭-এইচপি-ফোর সিলিন্ডার ইঞ্জিন, সিক্স স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন! এছাড়াও দারুণ ওয়ারেন্টি থাকায় গাড়িটি ভালোই নাম কুড়িয়েছে।

২। Nissan Versa Note ($15,095)

Nissan Versa Note (cheapest new car ) হলো ভার্সা সেডানেরই একটা হ্যাচব্যাক ভার্সন। দাম এবং হ্যাচব্যাক ভার্সন অনুসারে গাড়িটির তুলনামূলক ভালো হওয়ার কথা ছিল। কিন্তু দুর্ভাগ্যের ব্যাপার, নিশান ভার্সা ততোটা হয়নি। ফুয়েল ইকোনমির কথা চিন্তা করলে গাড়িটি “good, not great” ক্যাটাগরিতে পড়ে যাবে। এর পাওয়ারট্রেইন নিয়েও বলার মতো তেমন কিছু নেই। শুধুমাত্র দেখতে কিছুটা স্মার্ট। কম দামে ম্যানেজ করার জন্য নিশান ভার্সা নোট কেনা কোনো ভালো বুদ্ধি না বলেই মনে করেন অনেকে।

Car cleaning -এর ম্যাজিক উপকরণ ক্লে-বার ব্যবহার করছেন তো?

১। Kia Rio Sedan ($15,015)

এই দামের মধ্যে কিয়া রিও সেডানের কাছে অন্য কোনো গাড়ি দাঁড়াতে পারবে না। চার দরজা আর ১৩৮-এইচপি’র গাড়িটির রয়েছে শক্তিশালী ফোর-সিলিন্ডার ইঞ্জিন। রয়েছে সিক্স-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন। কিয়া রিও-তে দেয়া হয়েছে ১০ বছর/১০০,০০০ মাইল পাওয়ারট্রেইন ওয়ারেন্টি।

    গাড়ির সুরক্ষায় প্রহরী সম্পর্কে জানতে

    Share your vote!


    এই লেখা নিয়ে আপনার অনুভূতি কী?
    • Fascinated
    • Happy
    • Sad
    • Angry
    • Bored
    • Afraid

    মন্তব্যসমূহ

    Scroll to Top