প্রহরী জিপিএস ট্র্যাকার

পড়তে লাগবে: 3 মিনিট

ঈদের ছুটিতেও বিরতিহীন সেবা দিয়েছে প্রহরী কাস্টমার সার্ভিস!

রেন্ট এ কারের ব্যবসা থাকায় ইমরান সাহেব নিজের ব্যবসায় পেছনে বেশ অনেকটা সময় দিয়ে থাকেন । সবাই যখন ঈদের আমেজে বাড়ি ফেরার প্রস্তুতি নিয়ে নিয়েছে তখনও কাজ শেষ করার প্রহর গুনে যাচ্ছিলেন ইমরান সাহেব। দুই সন্তান এবং স্ত্রীকে নিয়ে ঈদ করতে বাড়ি যাবেন। গ্রামে তার বাবা মা আছেন, আর তার সন্তানরা দাদা দাদুর সাথে ঈদ করার জন্য অধীরে অপেক্ষা করছিলো। ওদিকে তার স্ত্রী প্রয়োজনীয় সব কিছু গুছিয়ে নিয়েছেন। তবুও সময় করে উঠতে পারছিলেন না তিনি। একদিন বাদেই ঈদ, এর মধ্যে গ্রামে পৌঁছুতে হবে।

ঈদ উপলক্ষে ইমরান সাহেবের রেন্ট এ কারের গাড়িগুলোর চাহিদাও ছিল তুঙ্গে। পাঁচটা গাড়ির একটা টেকনাফ তো আরেকটা তেতুলিয়া। একটা চট্টগ্রাম তো আরেকটা খুলনা। একটা বাদে সবগুলো চাঁদ রাতের আগ পর্যন্ত ভাড়া হয়ে গিয়েছে। তার গাড়িগুলো ভাড়া নিয়ে মানুষ প্রিয়জনের সাথে ঈদ করতে যাচ্ছে। এটা ভাবলেও তার মনের মধ্যে একটা ভাললাগা কাজ করে। তিনি সবসময় তার রেন্ট এ কার সার্ভিস দিয়ে মানুষকে সন্তুষ্ট করার চেষ্টা করেন। তিনি বিশ্বাস করেন গ্রাহক সন্তুষ্টিই তার ব্যবসার মূল সফলতা। প্রতি মিনিটে মিনিটে সবগুলো গাড়ির খোঁজও রাখতে হচ্ছে। কিন্তু তিনি ঈদ করতে কীভাবে বাড়ি যাবেন সেটা নিয়ে বেশ উদ্বিগ্ন ছিলেন।

গাড়ি খোঁজ খবর রাখতে যদিও তার তেমন কোন সমস্যাই হচ্ছে না। কারণ তার পাঁচটা গাড়ির চারটিতেই তিনি প্রহরী ভেইকেল ট্র্যাকিং সার্ভিস ইন্সটল করে নিয়েছেন। এরপর থেকে তার রেন্ট এ কার ব্যবসার উন্নতি হয়েছে। গাড়িগুলো নিয়েও থাকেন স্বস্তিতে। কারণ কোন গাড়ি, কখন, দেশের কোন প্রান্তে আছে তা তিনি সহজেই দেখে নিতে পারেন প্রহরীর স্মার্ট অ্যাপে। প্রহরীর লাইভ ট্র্যাকিং সেবা তার গাড়ির নিখুঁত লোকেশন দেয়। পাশাপাশি কোন গাড়ি কত গতিতে চলছে, কত পথ অতিক্রম করছে সবকিছুরই পাই টু পাই হিসেব পাওয়া যায় মোবাইলের মধ্যেই। প্রহরী ট্র্যাকারের ফুয়েল মনিটরিং সিস্টেমের মাধ্যমে নিজেই দেখতে পাচ্ছেন কখন কোন গাড়িতে কতটুকু তেল আছে। অযথা খরচ কমেছে, বেড়েছে মুনাফাও! যেকোনো প্রয়োজনে প্রহরী কাস্টমার সার্ভিস নিয়েও তিনি সন্তুষ্ট।

ঈদের দিনেও গ্রাহকদের সেবা দিচ্ছেন প্রহরী কাস্টমার সার্ভিস টিমের সদস্যরা।

তার যে গাড়িগুলোতে প্রহরী ইন্সটল করা আছে, সেগুলো ঈদের চাঁদ রাত পর্যন্ত ভাড়া হয়ে ছিল। তাই তিনি যে গাড়িটি খালি আছে সেটি নিয়েই ঈদ করতে গ্রামে যাবেন ভাবছিলেন। কিন্তু তার মনের মধ্যে একটা টেনশন কাজ করছিলো। গ্রামে যদি ইন্টারনেট না পান তাহলে তিনি কীভাবে তার অন্যান্য গাড়ির খোঁজখবর রাখবেন? তাই সিধান্ত নেবার আগে ফোন করলেন প্রহরী কাস্টমার সার্ভিস সেন্টারে।

প্রহরী কাস্টমার কেয়ার থেকে জানানো হলো, গ্রীষ্ম- বর্ষা, ঈদ-পূজা সারাবছর এমনকি সব উৎসবের ছুটিতেও প্রহরী কাস্টমার কেয়ার চব্বিশ ঘন্টা সেবা দেয়। তাই প্রহরীর উপর ভরসা রেখে একটি গাড়ি নিজের ব্যবহারের জন্যই রেখে দিলেন।

পরদিন সকাল সকাল ইমরান সাহেবের ঘুম ভাঙলো একটা ফোন কলে। যিনি ফোন করেছিলেন, তিনি ঈদে বাড়ি যাবেন বলে গাড়ি ভাড়া নিতে চায়। ইমরান সাহেব তার নিজের জন্য রেখে দেয়া গাড়িটি ভাড়া দিবেন কিনা তা নিয়ে একটা দ্বিধায় পড়ে গেলেন। তিনি বিশ্বাস করেন, কঠিন সময়েও মানুষকে সেবা দিতে পারলেই ব্যবসার উন্নতি হবে। তাই তিনি ভাবলেন নিজে বাসে করে বাড়ি যাবেন তবুও গাড়িটি মানুষের উপকারে আসুক। কিন্তু তার এই গাড়িতে এখনো ভেইকেল ট্র্যাকিং ইন্সটল করা নেই। যদি গাড়িটি ভাড়া দিয়ে দেন তাহলে গাড়িটির খোঁজ রাখবেন কীভাবে?

সাথে সাথে আবারো ফোন করলেন প্রহরী কাস্টমার সার্ভিস সেন্টারে। তার সমস্যার কথা জানালেন। জিজ্ঞেস করলেন ঈদের আগেরদিন তার গাড়িতে ডিভাইস ইন্সটল করে দেয়া সম্ভব কিনা। এখানেও তার সাহায্যে এগিয়ে আসলো প্রহরী কাস্টমার সার্ভিস। ক্লায়েন্টের চাহিদা বুঝতে পেরে ঈদের আগের দিনও তার গাড়িতে প্রহরী ইন্সটল করার আশ্বাস দিলো টিম প্রহরী। প্রহরীর কাছ থেকে নিশ্চয়তা পেয়ে গাড়িটি ভাড়া দিয়ে দিলেন। তিনি নির্ভাবনায় নিজের জন্য বাসের টিকেট কিনে রাখলেন।

গাড়িতে প্রহরী ভেইকেল ট্র্যাকিং ডিভাইস ইন্সটলেশন।

ঈদের আগের দিনই তার গাড়িতে প্রহরী ইন্সটলেশন টিম তার গ্যারেজে গিয়ে প্রহরী ডিভাইস ইন্সটল করে দিয়ে এসেছিল । এরপরই গাড়িটি ভাড়া দিয়ে রাতে বাসে উঠলেন গ্রামে ঈদ করতে যাওয়ার জন্য।

ঈদ মানে আনন্দ। আর এই আনন্দ ভাগাভাগি করে নিলে আরো বহুগুণ বেড়ে যায়। শেষ মুহূর্তে গাড়ি পেয়ে ক্লায়েন্ট খুশি। ইমরান সাহেব খুশি তার গাড়িটি মানুষের উপকারে আসছে বিধায়। আর এই দুয়েরই মুখে আনন্দের হাসি ফোটাতে, ঈদের দিনেও নিরলস কাজ করে গেছে প্রহরী ভেইকেল ট্রাকিং সার্ভিস এবং প্রহরী কাস্টমার কেয়ার।

ঈদ করতে যাবার সময় প্রহরীর যেসব গ্রাহক গাড়ি নিয়ে চিন্তায় ছিলেন, বিরতিহীন সার্ভিস দিয়েও তাঁদের কপালের চিন্তার ভাঁজ মুছে দিয়ে নিশ্চিন্ত ঈদ নিশ্চিত করেছে প্রহরী ভেইকেল ট্র্যাকিং সার্ভিস। প্রহরী কাস্টমার সার্ভিস টিমের এই ত্যাগের জন্যই গ্রাহকরা ভরসা রাখতে পারছেন। গ্রাহককে সার্বক্ষণিক উৎকৃষ্ট সেবা দানই প্রহরী কাস্টমার সার্ভিসের মূল লক্ষ্য।

প্রহরী ভেইকেল ট্র্যাকার সম্পূর্ণ বাংলাদেশি, সেবাটাও একটু বেশিবেশি!

    গাড়ির সুরক্ষায় প্রহরী সম্পর্কে জানতে

    Share your vote!


    এই লেখা নিয়ে আপনার অনুভূতি কী?
    • Fascinated
    • Happy
    • Sad
    • Angry
    • Bored
    • Afraid

    মন্তব্যসমূহ

    Scroll to Top